ঢাকা, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার
মেনু |||

প্রেসক্লাবের সামনে স্কুল প্রহরীদের অবস্থান কর্মসূচি

ঢাকা: জাতীয়করণসহ চার দফা দাবি আদায়ে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন প্রাথমিক বিদ্যালয়ে আউটসোর্সিংয়ের মাধ্যমে কর্মরত দপ্তরি কাম প্রহরীরা।

সোমবার (১ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় দপ্তরি কাম প্রহরী সমন্বয় কেন্দ্রীয় পরিষদ’র উদ্যোগে টানা ষষ্ঠ দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করতে দেখা যায় তাদের।

এর আগে গত ২৭ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন তারা।

তাদের দাবিগুলো হলো- দপ্তরি কাম প্রহরীদের পদটি জাতীয়করণ, উৎসব ভাতা, বৈশাখী ভাতা ও শিক্ষা ভাতা পুনঃবহাল, ২০২৩ থেকে সরকার ঘোষিত ৫ শতাংশ প্রণোদনা (সর্বনিম্ন ১ হাজার টাকা) দেওয়া, ২৪ ঘণ্টা ডিউটি থেকে মুক্তি।

অবস্থান কর্মসূচিতে সংগঠনের আহ্বায়ক মো. মামুন সরদার বলেন, ২০১৩ সালে সরকার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আউটসোর্সিং নীতিমালার মাধ্যমে অস্থায়ী চুক্তিভিত্তিকভাবে ৩৭ হাজার দপ্তরি কাম প্রহরী নিয়োগ দেয়। এরপর থেকে দীর্ঘ ১১ বছর আমরা আউটসোর্সিং নীতিমালায় জীবনের ঝুঁকি নিয়ে দিবা রাত্রি সার্বক্ষণিক ২৪ ঘণ্টা ও সর্বসাকুল্যে বেতন নিয়ে শ্রদ্ধার সঙ্গে দায়িত্ব পালন করে আসছি। বিভিন্ন সময় এ পদটি সরকারের রাজস্বখাতে নেওয়ার প্রস্তাব ও উদ্যোগ নেওয়া হলেও অত্যন্ত দুঃখের বিষয় আজও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রস্তাবটি পাঠানো হয়নি। এমতাবস্থায় আমরা চার দফা দাবিতে অবস্থান কর্মসূচি শুরু করেছি।

এ সময় তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এ অবস্থান কর্মসূচি পালন করে যাবো। প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি গ্রহণ করবো।

অবস্থান কর্মসূচিতে সংগঠনের সদস্য সচিব মো. আব্দুর রহমান, যুগ্ম আহ্বায়ক মো. মিজানুর রহমান, মো. শামীম রেজাসহ প্রায় ১৫-২০ জন দপ্তরি কাম প্রহরী উপস্থিত ছিলেন।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬